সংবাদ শিরোনাম :
বাহুবলে পাহাড় ও ফসলী জমি কেটে বালু পাচার

বাহুবলে পাহাড় ও ফসলী জমি কেটে বালু পাচার

বাহুবলে পাহাড় ও ফসলী জমি কেটে বালু পাচার
বাহুবলে পাহাড় ও ফসলী জমি কেটে বালু পাচার

লোকালয় ডেস্কঃ হবিগঞ্জের বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়নের পূর্বগাজীপুর পাহাড়ী গ্রামের মধ্যদিয়ে প্রবাহমান ছড়া থেকে প্রতিদিনই সম্পূর্ণ অবৈধভাবে জামান, সিজিল, রউফ, হারুন সহ স্থানীয় একটি চক্র বালু উত্তোলন করে ট্রাক্টরযোগে ডুবাঐ বাজারের মহাসড়কে স্তুপ করে রেখে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছে।

স্থানীয় মুরুব্বীগণ তাদের বারণ করলেও তারা কর্ণপাত না করে উল্টো প্রতিবাদকারীদের নানাভাবে হুমকী দিয়ে আসছে। গ্রামের লোকজন নিরাপত্তার প্রশ্নে নিরবেই সহ্য করে যাচ্ছেন।

এদিকে অবৈধভাবে ছড়া ও আশ পাশের ফসলী জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় ছড়ার পাড় ভেঙ্গে ও জমিগুলো ছড়ায় একাকার হয়ে পড়ছে।

এছড়া ছড়ার বিভিন্ন স্থানে বিদ্যমান ব্রীজ কালভার্টের গোড়া থেকে বালু উত্তোলন করায় কালভার্টও ভেঙ্গে পড়ার আশংকা তৈরী হয়েছে যা ক্যামেরা চিত্রে স্পষ্ট ফুটে উঠেছে। ফলে ছড়ার পাশেই বিদ্যমান গ্রামবাসীর বসতভিটা ও একমাত্র জামে মসজিদ ও মক্তব ঘর যে কোন সময় ছড়ায় তলিয়ে যেতে পারে। এমন অবস্থা প্রামাণ্য চিত্রেও ফুটে উঠেছে।

এসব ঘটনাকে কেন্দ্র করে গ্রামবাসীর মাঝে যে কোন সময় অনাকাঙ্খিত ঘটনা বা আইন শৃংখলার অবনতির ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে তড়িৎ আইনী ব্যবস্থা নেয়া জরুরী বলে মনে করছেন গ্রামবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com